গ্রামবাংলার ঐতিহ্যকে টিকিয়ে রাখতে নওগাঁয় নৌকা বাইচ প্রতিযোগিতা

গ্রামবাংলার ঐতিহ্যকে টিকিয়ে রাখতে নওগাঁয় নৌকা বাইচ প্রতিযোগিতা

আজকের দেশ সংবাদ ডেস্ক : এখন আর আগের মতো চোখে পড়ে না নৌকা বাইচ। আবহমান কাল ধরে চলা গ্রামবাংলার এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে প্রতি বছরের মতো এবারও নওগাঁর শৈলগাছী গুমারদহ বিলে হলো নৌকা বাইচ প্রতিযোগিতা। নৌকা বাইচ প্রতিযোগিতা উপলক্ষে এলাকায় বসে জামায় মেলা। আর এ প্রতিযোগীতা দেখতে ঢল নামে হাজারও মানুষের।

গ্রামবাংলার ঐতিহ্যকে টিকিয়ে রাখতে নওগাঁয় নৌকা বাইচ প্রতিযোগিতা

প্রাচীন এই ঐতিহ্যকে এখনো ধারণ করেন গ্রামবাংলার মানুষ। তাইতো নৌকা বাইচ দেখতে ঢল নামে শিশু, কিশোর, বৃদ্ধ হাজারও নারী-পুরুষের। এমন নির্মল আনন্দ উপভোগের সুযোগ করে দেয়ায় বেজায় খুশি স্থানীয়রা। বর্ণিল এই বাইচ গ্রতিযোগিতার আনন্দ প্রতি বছর উপভোগ করতে চান তারা।


প্রতিযোগিরা রং বে-রঙের নৌকা সাজিয়ে অংশ নেন প্রতিযোগিতায়। মোট ১৪টি দল অংশ নেন এ প্রতিযোগিতায়। জনপ্রিয় এ খেলায় অংশ নিতে পেরে আনন্দিত অংশগ্রহণ কারীরাও।


বাংলার ঐতিহ্যবাহী বিনোদনের এই মাধ্যমটিকে টিকিয়ে রাখতে ও যুবসমাজকে সকল অসামাজিক কাজ থেকে বিরত রাখতে এমন আয়োজন বললেন আয়োজকরা।

 
প্রতিযোগীতায় হাঁসায়গাড়ি দল প্রথম ও মান্দা দল দ্বিতীয় স্থান অধিকার করেন। গ্রাম বাংলার অতি পরিচিত এই খেলাটি টিকিয়ে রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা নিবে এই প্রত্যাশা সকলের।

একটি মন্তব্য পোস্ট করুন

Indeed, in-house CNC machines are sometimes adjusted every so often, and settings are not often revised. For a factory, being requested to supply elements with superior accuracy could also be} troublesome. It leads to the need to|the necessity to} stop a Double Sided Tape manufacturing line for technical procedures. Alternatively, a company might simply not have equipment items that are be} exact enough. The 5 axis turning milling built-in processing expertise is a typical multi axis processing expertise.

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget