নওগাঁর পোরশায় মন্দিরে প্রতিমা ভাঙ্গচুর

নওগাঁর পোরশায় মন্দিরে প্রতিমা ভাঙ্গচুর

তৌফিক তাপস, নওগাঁ : নওগাঁর পোরশায় ৫টি মন্দিরের ৭/৮টি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। সোমবার (১ নভেম্বর) রাতে উপজেলার ভবানীপুর ও শরিওয়ালা গ্রামে মোট ৫টি মন্দিরের শ্রীশ্রী কালী, শিব, লক্ষ্মীসহ ৭/৮টি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে ভবানীপুর ৩টি মন্দিরে ও শরিওয়ালায় ২টি মন্দিরের কালী প্রতিমাগুলো ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা। স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে গ্রামবাসী কাজ করার জন্য মাঠে আসলে মন্দিরের ৭/৮টি প্রতিমা ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখে। এ সময় তারা থানা পুলিশে খবর দিলে পুলিশ ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন। 

পোরশা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুদেব সাহা জানান, সোমবার রাতের কোনো এক সময় মন্দিরগুলোতে রাখা প্রতিমা ভাংচুর করে দুর্বৃত্তরা। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। 

পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হামিদ রেজা বলেন, আমরা ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মন্দির কমিটি ও স্থানীয় লোকজন এ ঘটনায় কারও বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে কোনো অভিযোগ আমাদের কাছে করেননি। কি কারণে, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছি তদন্ত সাপেক্ষে দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। 

ঘটনাস্থল পরিদর্শন করেন নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গাজিউর রহমান। এ বিষয়ে তিনি বলেন, কেন, কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও চিহ্নিত করা যায়নি। পুলিশ এ ঘটনায় কাজ করছে। জমি-জমা সংক্রান্ত ও মন্দিরের কমিটি নিয়ে বিরোধ কিবাং অন্য সম্প্রদায়ের সঙ্গে দ্বদ্বের জেরে এ ঘটনা ঘটেছে কিনা অথবা কোনো গোষ্ঠী এ ধরণের ঘটনা ঘটিয়ে সাম্প্রদায়িক সম্প্রিতি নষ্ট কর দেশের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশে এসব মূর্তি ভাঙ্গচুর করা হয়েছে কিনা এসব বিষয় মাথায় নিয়ে ঘটনাটি তদন্তকরা হচ্ছে। আশা করছি দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।


লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget