বাগমারার ভবানিগঞ্জ পৌরসভার চানপাড়া "হেলিপ্যাড মাঠটি",নির্মাণ সামগ্রীর দখলে

 

বাগমারার ভবানিগঞ্জ পৌরসভার চানপাড়া "হেলিপ্যাড মাঠটি",নির্মাণ সামগ্রীর দখলে

মোঃ সাইফুল ইসলাম,বাগমারা(রাজশাহী) : রাজশাহী ভবানীগঞ্জ পৌরসভার আওতাধীন ৬ নং ওয়ার্ডে অবস্থিত চাঁনপাড়া “হেলিপ্যাড মাঠটি” আমাদের সবার কাছেই অধিক পরিচিত।আজ এ মাঠটি বিভিন্ন নির্মাণ সামগ্রী দারা দখল হয়ে যাচ্ছে।

গোডাউন মোড় সংলগ্ন এ মাঠটি দীর্ঘদিন ধরেই ভবানীগঞ্জ পৌরসভা ও এর আশেপাশের সকল শ্রেণী- পেশার মানুষের কাছে ক্রীড়া, শরীরচর্চা ও বিনোদনের একমাত্র কেন্দ্রবিন্দু হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ইতিহাস ও ঐতিহ্যে পরিপূর্ণ এ মাঠটি শিশু -কিশোর ও তরুণ প্রজন্মের কাছে মেধা ও মননশীলতা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে আজ ঐতিহ্যবাহী এ মাঠটি তার নিজস্ব স্বকীয়তা হারাতে বসেছে যা চিত্রগুলোতে দৃশ্যমান। গত দুই-তিন বছর ধরে মাঠের চারপাশে বহুতল বিশিষ্ট ভবন গড়ে উঠার দরুন নির্মাণসামগ্রীর সকল কাঁচামাল মাঠটিকে গ্রাস করে নিয়েছে। বর্তমানে মাঠের প্রায় ৭০-৮০% জায়গা ইট,বালি,খোয়া ও অন্যান্য জিনিসপত্রে দখলকৃত।

এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে মাঠটির একপাশ থেকে অন্য পাশে হেঁটে যাবার রাস্তা খুঁজে পেতে বেগ পেতে হচ্ছে এলাকাবাসীর।

এ রকম অবস্থায় এ অঞ্চলের শিশু-কিশোর ও তরুণ প্রজন্ম ক্রীড়া,শরীরচর্চা ও মেধাবৃত্তি থেকে বেরিয়ে ভার্চুয়াল রিয়্যালিটি, মাদকাসক্ত ও নানান সামাজিক অসংগতিতে জড়িয়ে পড়ছে যা ভবিষ্যৎ প্রজন্মের কাছে অত্যন্ত বিপজ্জনক।

তাই ৬ নং ওয়ার্ড, ভবানীগঞ্জ পৌরসভায় বসবাসরত এলাকাবাসীর আকুল আবেদন সংশ্লিষ্ট কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের কাছে,বিষয়টি গুরুত্ব সহকারে আমলে নিয়ে এ এলাকার শিশু-কিশোর ও তরুণ প্রজন্মের কথা চিন্তা করে মাঠটিকে তার নিজস্ব বৈশিষ্ট্যে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।




একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget