পাট কল রক্ষা ও দূর্নীতিবাজদের বিচারের দাবিতে নওগাঁয় মানববন্ধন ও সমাবেশ

পাট কল রক্ষা ও দূর্নীতিবাজদের বিচারের দাবিতে নওগাঁয় মানববন্ধন ও সমাবেশ

নওগাঁ প্রতিনিধি: সরকারি পাট কল বন্ধ নয়, আধুনিক কর, পাট ও পাট শিল্প রক্ষা এবং পাট শিল্প লোকসানের জন্য প্রকৃত দায়ী দূর্নীতিবাজদের বিচারের দাবিতে নওগাঁয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ঘন্টাব্যাপী শহরের ব্রীজের মোড়ে বাম গণতান্ত্রিক জোট নওগাঁর উদ্যেগে এর আয়োজন করা হয়। 

বাম গনতান্ত্রিক জোটের নওগাঁ জেলা সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)  জেলা সভাপতি মহসীন রেজার সভাপতিত্বে বাসদের নওগাঁ জেলা সমন্বয়ক জয়নাল আবেদীন মুকুল, রাখেন সাবেক সভাপতি প্রদ্যুৎ ফৌজদার, সিপিবি’র নওগাঁর সাধারন সম্পাদক শফিকুল ইসলাম, সিপিবি নেতা আলীমুর রেজা রানা, আদিবাসী নেত্রী রেবেকা সরেন, বাসদ নেতা শমসের আলী মোল্লা, শ্রমিক নেতা মুনসুর রহমান, যুবনেতা অ্যাডভোকেট মমিনুল ইসলাম স্বপন, ছাত্র নেতা শামীম আহসান প্রমূখ।

এ সময় বক্তরা বলেন, মুক্তিযুদ্ধের পর দেশের প্রধান শিল্প পাটকলগুলো রাষ্ট্রীয়করণ করা ছিল, ৫৪-র যুক্তফ্রন্টের ২১ দফা ও ৬৯-র গণঅভ্যুত্থানে ছাত্রসমাজের ১১ দফার অন্যতম অঙ্গীকারের বাস্তবায়ন। ১৯৯২ সালে আদমজী পাটকল বন্ধ করেছিল বিএনপি-জামাত সরকার। আর এবার আওয়ামী লীগ সরকার দেশের ২৫টি রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দিল। এর ফলে শুধু ২৫ হাজার শ্রমিকই নয়, পাটচাষিসহ পাটশিল্পের সঙ্গে প্রত্যক্ষ-পরোক্ষভাবে যুক্ত লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্থ হবে। পাট কল বন্ধ না করে পাট কল আধুনিক করাসহ পাট শিল্প লোকসানের জন্য প্রকৃত দায়ী দূর্নীতিবাজদের বিচারের দাবি জানানো হয়। পাট কল বন্ধে সিদ্ধান্তকে গণবিরোধী উল্লেখ করে তারা আরো বলেন, এই সিদ্ধান্তের মধ্যদিয়ে গণবিরোধী সরকার মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget