নওগাঁর ধামইরহাটে সীমান্ত পেরিয়ে লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়

নওগাঁর ধামইরহাটে সীমান্ত পেরিয়ে লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে হঠাৎ একটি হনুমানের আগমণ ঘটেছে। গত তিনদিন থেকে উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত গোকুল ও সিংগারুল গ্রামে এই হনুমানটি বিচরণ করছে। এদিকে ওই হনুমানটিকে দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে উৎসুক জনতা ভিড় বেড়েই চলছে।

গ্রাম দুটোর মানুষ জানান, গত বৃহস্পতিবার দুপুরে ফুলবোন খেড়শুকনা এলাকা থেকে রাস্তা দিয়ে হেঁটে  একটি হনুমান গোকুল গ্রামে প্রবেশ করে। আগত বণ্য এই প্রাণীটি ঘুরছে খাবারের উদ্দেশ্যে । কখনো ডালে, কখনো রাস্তায়, কখনো বাড়ির ছাদে ওঠে ছুটাছুটি করছে। এলাকাবাসী ধারণা করছেন কয়েক দিনের ভারি বৃষ্টিপাতে এটি ভারত থেকে সীমান্ত পেরিয়ে  অথবা বৃষ্টিতে ভেসে দল ভেঙে দিশেহারা হয়ে চলে এসেছে। তবে হনুমারটির মধ্যে শান্তভাব বিরাজ করায় এখনো কারো ক্ষতির হয়নি। তবে অনেকে হাত বাড়িয়ে খাবার দিলে খাবার নিয়ে আবারো গাছের ডালে গিয়ে সেগুলো খাচ্ছে। বর্তমানে হনুমানটি আড়ানগর এলাকা থেকে সিংগারুল এলাকায় অবস্থান করছে।

এবিষয়ে উপজেলা বনবিট কর্মকর্তা মো.আব্দুল মান্নান বলেন, এরা প্রকৃতির বন্ধু। এই বন্ধু ন্মানুষের কখনো ক্ষতি করে না। খাবারের সন্ধানে হয়তো প্রতিবেশি ভারতে থেকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে এসেছে। এদের কোন সীমারেখা নেই। বন পবিভাগের পক্ষ থেকে প্রকৃতির বন্ধুকে অযথা বিরক্ত না করতে মানুষকে অনুরোধ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget