চাঁদপুর রক্ষার দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন

চাঁদপুর রক্ষার দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন

চাঁদপুরকে রক্ষার জন্য অবৈধভাবে বালু উত্তোলন বন্ধসহ কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম। রোববার (২৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন করে এ দাবি তুলে ধরেন সংগঠনের নেতারা।

সংগঠনের সভাপতি মিজান মালিক বলেন, চাঁদপুর আমাদের প্রাণের শহর। আমাদের শেকড় চাঁদপুরে। সেই শহর অব্যাহত নদীভাঙনে আজ বিলীনের পথে। এটি আমাদের পীড়িত করে। নৈতিক দায়িত্ব থেকে আমরা চাঁদপুর রক্ষার দাবিতে রাস্তায় নেমেছি। আশা করছি, চাঁদপুরকে নদীভাঙন থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে সরকার।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাগোনিউজ২৪.কম-এর ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, চাঁদপুরকে কার্যকরভাবে রক্ষা করতে হলে সমন্বিত পদক্ষেপ নিতে হবে। এর কোনো বিকল্প নেই। চাঁদপুরকে রক্ষার জন্য এখনই পদক্ষেপ নিতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চাঁদপুরকে রক্ষার ওপর গুরুত্ব দিয়েছিলেন। ওই সময়ের পত্রপত্রিকায় এ খবর সাক্ষী হয়ে রয়েছে। সাংবাদিকদের কাজ আন্দোলন করা নয়। কিন্তু বাধ্য হয়েই নিজ জেলাকে রক্ষার জন্য আমরা রাস্তায় নেমেছি।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না বলেন, চাঁদপুরের অনেক ইতিহাস ঐতিহ্য রয়েছে। চাঁদপুরকে রক্ষা করতে না পারলে আমরা সেসব ঐতিহ্য হারাব। দ্রুত চাঁদপুরকে রক্ষায় পদক্ষেপ নিতে হবে।

এ সময় সংগঠনের বেশকিছু সদস্য এবং ঢাকায় বসবাসরত চাঁদপুরের বাসিন্দারা উপস্থিত ছিলেন। চাঁদপুরকে রক্ষায় কার্যকরী পদক্ষেপ দ্রুত সময়ের মধ্যে না নিলে আরও কঠিন আন্দোলনের কর্মসূচি দেবেন বলে ঘোষণা দেন সংগঠনের সদস্যরা।
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget