নওগাঁয় সাড়ে ৪০ হাজার পরিবারের মধ্যে খাদসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে, মজুদ রয়েছে ২৮৬ মেট্রিক টন চাল ও প্রায় সাড়ে ১২ লাখ টাকা

নওগাঁয় সাড়ে ৪০ হাজার পরিবারের মধ্যে খাদসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে, মজুদ রয়েছে ২৮৬ মেট্রিক টন চাল ও প্রায় সাড়ে ১২ লাখ টাকা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় করোনাভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রাখতে সৃষ্ট বিভিন্ন পেশার কর্মহীন ও অসহায় মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী সহায়তা ও নগদ টাকা বিতরন করা অব্যাহত রয়েছে। জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন, কর্মহীন ও অসহায় মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার জন্য এখন পর্যন্ত জেলায় মোট ৬৯১ মেট্রিক টন চাল ও ২৬ লক্ষ ৩৫ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে।

এরমধ্যে শনিবার পর্যন্ত জেলার ১১টি উপজেলায় কর্মহীন সাড়ে ৪০ হাজার পরিবারের মধ্যে ৪০৫ মেট্রিক টন চাল ও ১৩ লাখ ৯৫ হাজার নগদ টাকা বিতরণ করা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় জেলা প্রশাসক, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা এসব কর্মহীন পরিবারের ঘরে ঘরে এসব এই খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। আরও ২৮৬ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৪০ হাজার টাকা মজুদ রয়েছে।

তিনি আরও জানান, সকলে মিলে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে। আর এই মোকাবেলা করতে সামাজিক দুরত্ব বজায় রাখার কর্মসূচীতে যাঁরা ভুক্তভোগি তাঁদের সহায়তায় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এই খাদ্যশষ্য ও নগদ আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। কর্মহীন ও অসহায় দরিদ্র মানুষদের সুষ্ঠু তালিকা প্রণয়নের মাধ্যমে তাঁদের মাঝে ওই মানবিক সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। পরিস্থিতির আলোকে এই কার্যক্রম চলমান থাকবে।

জেলার সিভিল সার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল জানিয়েছেন গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এই ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৯ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১৪৯ জন। 

শুরু থেকে সর্বমোট হোম কোয়রেনটাইনে পাঠানো হয়েছিল ১ হাজার ৮৮৩ জনকে। এদের মধ্যে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৭৩৪ জন। ছাড়পত্র পাওয়া কাহারও মধ্যে করোনা’র কোন লক্ষন পাওয়া যায় নি। তাঁরা সকলেই সুস্থ্য রয়েছেন বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget