নওগাঁয় কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন

নওগাঁয় কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন

নওগাঁ জেলা প্রতিনিধি: করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এতে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুরসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সারাদেশের ন্যায় নওগাঁতেও অঘোষিত লক ডাউন পালিত হচ্ছে। করোনা দুর্যোগে এলাকার মানুষ এখন ঘরবন্দি। কর্মহীন হয়ে পড়া দিনমজুররা আয় রোজগার না থাকায় অসহায় হয়ে পড়েছেন। শনিবার (৪ মার্চ) বিকেল ৫ টার পর থেকে ঔষধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে।

সরকারের পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মীদের কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়াতে বলেছেন। তাই এসব কর্মহীন হয়ে পড়া প্রায় ২ হাজার মানুষের মাঝে সামাজিক দুরুত্ব বজায় রেখে ব্যাক্তিগত উদ্যোগে ত্রাণ বিরতণ করেছেন নওগাঁ জেলা যুবলীগের সাধারন সম্পাদক শ্রী বিমান কুমার রায়। যেখানে রয়েছে- চাল, ডাল, আলু, লবনসহ অন্যান্য দ্রবাদি। গতকাল সোমবার শহরের বিভিন্ন এলাকায় এসব খাদ্যসামগ্রী বিতরন করা হয়। এসময় করোনা ভাইরাসে কাউকে আতঙ্কিত না হয়ে সচেতনতা বাড়ানোর পরামর্শ দেন।

নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম ও তার ছোট ভাই সমাজ সেবক আলহাজ্ব শরিফুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে করোনা ভাইরাসে কর্মহীন ১ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে শহরের চকপ্রান, আরজী নওগাঁ ও আনন্দনগরে এই কর্মসুচীর উদ্ধোধন করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক ও তার ছোট ভাই আলহাজ্ব শরিফুল ইসলাম। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, তেল ও সাবান।

এদিকে, গতকাল সোমবার সকালে সদর উপজেলা চত্বরে বে-সরকারী সংস্থা আশ্রয়ের উদ্যোগে দেড় শতাধিক কর্মহীন আদিবাসী ও হরিজন সম্প্রদায়ের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয়। এসময় এসব খাদ্যসামগ্রী বিতরন করে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, আশ্রয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা তৌফিকুল ইসলাম, মহাদেবপুর উপজেলার মহাঅঞ্চলের ব্যবস্থাপক নুরুল ইসলাম, সিনিয়র ডেপুটি জেনারেল ম্যানেজার কামরুজ্জামান সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে, নওগাঁ একতা ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি লিমিটেডের উদ্যোগে কর্মহীন পড়া অসহায়, দিনমজুর ও অসহায় ৫০০ মানুষের মাঝে সকালে ১১টায় চাল, আলু ও ডাল বিতরন করা হয়েছে। শহরের কাচা বাজারে প্রধান অতিথি হিসাবে এসব খাদ্য সামগ্রী বিতরন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির ব্যবস্থাপনা পরিচালক আলতাফ হোসেন, কর্মকর্তা আব্দুল মান্নান, আইনুল ইসলাম, আবু সেলিম প্রমূখ।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget