নওগাঁর ধামইরহাটে স্প্রে করে কৃষকের বোরো ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

নওগাঁর ধামইরহাটে স্প্রে করে কৃষকের বোরো ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

ধামইরহাট (নওগাঁ) : নওগাঁর ধামইরহাটে কৃষকের বোরো ধান বিষাক্ত বিষ স্প্রে করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই অসহায় কৃষকের প্রায় ২৮ হাজার টাকা ক্ষতি হয়েছে। এব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরী করেছে ভুক্তভোগি কৃষক।

জানা গেছে,উপজেলার জাহানপুর ইউনিয়নের অন্তর্গত নানাইচ (মন্ডলপাড়া) গ্রামের মৃত তনছের আলীর ছেলে আলেক উদ্দিন গ্রামের পশ্চিম মাঠে ৫০ শতাংশ জমিতে ব্রিধান-২৮ জাতের বোরো ধান রোপন করে। বর্তমানে ধান গাছ থেকে ধানের শীষ বের হয়েছে। গত রবিবার রাতে প্রতিবেশি মৃত কলিম উদ্দিন মন্ডলের ছেলে বুলু মিয়ার নেতৃত্বে কয়েকজন দুর্বৃত্ত ওই জমির ধানগাছে বিষাক্ত কীটনাশক স্প্রে করে। এতে ধানের শীষগুলো সাদা এবং ধানগাছগুলো মরে সোনালী রং ধারণ করে মরে যাচ্ছে। দূর থেকে দেখে মনে হবে ধান পাকতে শুরু করেছে। এতে কৃষক আলেক উদ্দিনের প্রায় ২৮ হাজার টাকা ক্ষতি হয়। ওই জমি নিয়ে বুলু মিয়া তার ভাই রফিকুল এবং দেলোয়ার হোসেনের সাথে বিরোধ চলছিল। এ বিষয় চলতি বছরে ১৬ ফেব্রুয়ারী তারিখে ধামইরহাট থানায় আলেক উদ্দিন ওই জমি ভোগ দখল করতে পারবেন মর্মে  দুই পক্ষের মধ্যে একটি আপোষ নামা স্বাক্ষরিত হয়। কিন্তু আড়াই মাস না পেরুতেই বুলু মিয়া গং আপোষনামা ভঙ্গ করে ওই জমিতে বিষাক্ত কীটনাশক স্পে করে ধানগাছ পুড়িয়ে ফেলে।

এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.শামীম হাসান সরদার বলেন,এ বিষয় আলেক উদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরী করেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget