মহাদেবপুর রাইগাঁ ইউপি চেয়ারম্যান মঞ্জুর আলম সাময়িক বরখাস্ত


মহাদেবপুর রাইগাঁ ইউপি চেয়ারম্যান মঞ্জুর আলম সাময়িক বরখাস্ত
 নওগাঁর মহাদেবপুর উপজেলার রাইগাঁ ইউপি চেয়ারম্যান মঞ্জুর আলম মঞ্জুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইপ-১ অধি শাখার উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে (স্মারক নং-৪৬.০০.৬৪০০.০১৭.২৭.০০১.১৭-২৮৮, তাং ১৫ মার্চ ২০২০) এই আদেশ জারী করা হয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় যে, চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী এ সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়।
উল্লেখ্য, গত ২১ জানুয়ারী নওগাঁর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-৫ দোকানে ভাঙচুর, লুটপাট ও মারপিটের অভিযোগে দায়ের করা একটি মামলায় রাইগাঁ ইউপি চেয়ারম্যান মঞ্জুর আলমের বিরুদ্ধে এক বছরের কারাদন্ডের আদেশ দেন। চেয়ারম্যান মঞ্জুর পরে নওগাঁ জেলা জজ আদালতে আপিল দায়ের করলে আদালত তার জামিন মঞ্জুর করেন। বিধি অনুযায়ী নওগাঁ জেলা প্রশাসক রায়ের বিষয়টি পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে পাঠান।
মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘তিন দিনের মধ্যে বরখাস্তকৃত চেয়ারম্যানের স্থলে প্যানেল চেয়ারম্যানকে দায়িত্ব দেয়ার নিয়ম রয়েছে। বিধি অনুযায়ী যথাসময়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget