নওগাঁয় জেলা প্রশাসন ও সেনাবাহিনী সচেতনতামূলক বিভিন্ন কাজ শুরু


নওগাঁয় জেলা প্রশাসন ও সেনাবাহিনী সচেতনতামূলক বিভিন্ন কাজ শুরু

নওগাঁ জেলা প্রতিনিধি: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে নওগাঁয় জেলা প্রশাসন ও সেনাবাহিনী সচেতনতামূলক বিভিন্ন কাজ শুরু করেছে। শুক্রবার জেলা প্রশাসন ও সেনা সদস্যরা নওগাঁ শহরের বিভিন্ন স্থানে এই কাজ শুরু করে।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদের নেতৃত্বে সেনা সদস্যরা সাধারন মানুষের মধ্যে জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করেন। এ ছাড়াও সেনা বাহিনী শহরের বিভিন্ন রাস্তায় জীবানুনাশক পানি স্প্রে করে। 

নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশীদ জানান, সেনা সদস্যরা জেলা প্রশাসনের সাথে শহরের মুক্তির মোড় ও গোস্তহাটির মোড়ে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং এবং বাজার মনিটরিং করা হয়।

জেলা প্রশাসক আরো জানান, বগুড়া সেনা নিবাসের ৩৬ পদাতিক ব্রিগেডের অধিনায়ক লে: কর্ণেল মাহবুদ হাসানের নেতৃত্বে সেনা সদস্যরা মাঠে কাজ করছেন। কোথাও যেন জনসমাগম না হয় বা জনগণ যাতে অযথা বাহিরে বের না হয়ে বাড়িতে অবস্থান করেন, সে বিষয়ে তাঁরা নজরদারি করছেন। মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছেন তাঁরা।

এছাড়াও সেনাবাহিনীর পক্ষ থেকে লিফলেট বিতরণ, মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকা ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়াও করোনা আতঙ্ককে কাজে লাগিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেন কেউ বাড়াতে না পারেন, সে বিষয়টি তাঁরা নিশ্চিত করছেন। 

এছাড়া শহরের বিভিন্ন রাস্তায় জীবানুনাশক ওষুধ মিশ্রিত পানি ছিটানো হচ্ছে। জেলার ১১টি উপজেলায় স্থানীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে সমন্বয় করেই সেনা সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন।

নওগাঁর সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৭জনকে নতুন করে হোম কোয়ারেন্টিইনে পাঠানো হয়েছে। জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টিইনে রয়েছেন মোট ৫২৯ জন। আর ছাড়পত্র পেয়েছেন ৭৯৮ জন। এখন পর্যন্ত কেই করোনা ভাইরাসে আক্রান্ত নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget