জাদুকাঁটায় কোয়ারি দখলে কশিোর খুন: ঘাতক গ্রফেতার


তাহরিপুর (সুনামগঞ্জ) : প্রতিপক্ষরে ছুরকিাঘাতে সয়ৈদ নূর নামরে এক কশিোর খুনরে ঘটনায় সুনামগঞ্জরে তাহরিপুরে ঘাতক গোলাম কাদরি (২৭) কে গ্রফেতার করছেনে থানা পুলশি।মঙ্গলবার রাতে উপজলো সদররে লক্ষীপুর গ্রাম হতে তাকে গ্রফেতার করা হয়।সে উপজলোর বাদাঘাট উওর ইউনয়িনরে ঘাগটয়িা আর্দশ গ্রামরে মৃত নবীকুল ময়িার ছলে।েমঙ্গলবার মধ্যরাতে সুনামগঞ্জ পুলশি সুপার মো. মজিানুর রহমান পপিএিম ঘাতক গোলাম কাদরিকে গ্রফেতাররে বষিয়টি গণমাধ্যমকে নশ্চিতি করনে।
প্রসঙ্গত, সীমান্ত নদী জাদুকাঁটায় বালু পাথর কোয়ারি দখলরে জরে ধরে  সুনামগঞ্জরে তাহরিপুরে প্রতপিক্ষ মৃত নবীকুলরে ছলেে জঠোত ভাই গোলাম কাদরিরে ছুরকিাঘাতে উপজলোর ঘাগটয়িা আর্দশ গ্রামরে নাসরি উদ্দনিরে কশিোর ছলেে সয়ৈদ নূর (১৫) খুন হন। এ ঘটনায় নুররে পতিা জখম হয়ছেনে।মঙ্গলবার বলো সাড়ে ১১টার দকিে উপজলোর ঘাগটয়িা আর্দশ গ্রামে এ ঘটনা ঘট।েঘটনার পরপরই ঘাতক গোলাম কাদরি গোলাম কাদরি বাড়ি থকেে পালয়িে আত্বগোপনে চলে যান।
এ ঘটনায় নহিতরে পতিা আহত নাসরি উদ্দনিকে আশঙ্কাজনক অবস্থায় দুপুররে দকিে উন্নত চকিৎিসার জন্য সলিটে এমএজি ওসমানী মডেকিলে কলজে হাসপাতালে র্ভতি করা হলে রাতে  বশিষেজ্ঞ চকিৎিসক টমি দু’দফা অপারশনে করনে নাসরিরে বুকে ও তলপটে।ে
এদকিে গোপন সংবাদরে ভক্তিত্বিে থানার ওসি মো. আতকিুর রহমানরে নতেৃত্বে থানা পুলশি অভযিান চালয়িে মঙ্গলবার রাত ১১টা ৪০ মনিটিে উপজলো সদররে স্বাস্থ্য কমপ্লক্সে র্পাশ্বর্বতী লক্ষীপুর গ্রাম হতে গোলাম কাদরিকে গ্রফেতার করনে। ঘটনা সর্ম্পকে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী জানায়,উপজলোর ঘাগটয়িা আর্দশ গ্রামরে মৃত ছোবানরে ছলেে নাসরি উদ্দনি ও তার বড় ভাই মৃত নবীকুলরে পরবিাররে লোকজনরে মধ্যে ঘাগটয়িা বড়টকে এলাকার পাকা সড়করে তীরে থাকা জাদুকাঁটা নদীর চরে বালু পাথর কোয়াররি জায়গা দখলকে কন্দ্রে করে বরিোধ চলে আসছলি।
মঙ্গলবার সকাল হতে জাদুকাঁটা নদীর বরিোধর্পূণ চরে কোয়ারি দখল করে নাসরি উদ্দনিরে বড় ছলেে গোলাম নুর ও মৃত নবীকুলরে ছলেে গোলাম নুররে জঠোত ভাই গোলাম কাদরি উভয়ইে অবধৈভাবে বালু পাথর উত্তোলনে শতাধকি শ্রমকি নয়িোগ কর।ে এতে ১৩ সটে সইেভ মশেনি ব্যবহার করা হয়।
প্রতি সটে সইেভ মশেনিরে বপিরীতে শ্রমকি র্সদারদরে নকিট হতে নয়িমতি দড়ে থকেে দুই হাজার টাকা চাঁদা আদায় করে আসছলিনে গোলাম কাদরি ও তার চাচাত ভাই গোলাম নুর।মঙ্গলবার কোয়ারতিে লাগানো এক সটে সইেভ মশেনিরে চাঁদার টাকা আদায় করাকে কন্দ্রে করে বরিোধে জড়য়িে পড়ে গোলাম কাদরি ও গোলাম নুর।
এ নয়িে বলো সাড়ে ১১টার দকিে গোলাম কাদরি আর্দশ গ্রামে তার বাড়রি সামনে চাচা নাসরি উদ্দনিরে সঙ্গে র্তকার্তকতিে জড়য়িে পড়নে।এক র্পযায়ে ভাতজিা গোলাম কাদরি চাচা নাসরিরে বুকে ধারালো ছুরি দয়িে আঘাত করনে। বাধা দতিে এগয়িে আসলে নাসরিরে কশিোর ছলেে সয়ৈদ নুররে তলপটেে ছুরকিাঘাত করনে গোলাম কাদরি।
আশপোশে থাকা গ্রামরে ও পরবিাররে লোকজন পতিা-পুত্রকে উদ্ধার করে তাহরিপুর উপজলো স্বাস্থ্য কমপ্লক্সেে নয়িে গলেে র্কতব্যরত চকিৎিসক নূরকে মৃত ঘোষণা করনে।
অভযিোগ রয়ছে,ে গত এক সপ্তাহরে ব্যবধানে জাদুকাটা নদীর বড়টকে,চালয়িারঘাট এলাকায় উপজলোর ঘাগটয়িা গ্রামরে মৃত জুলহাস শাহর ছলেে মাহমুদ শাহ, বারয়িা সোনার ছলেে বরকত, মৃত তাজুল ইসলামরে ছলেে আব্দুল আহাদ, এখলাছ ময়িার ছলেে রানু ময়িা একটি প্রভাবশালী চক্ররে সহায়তায় থানা পুলশি , বাদাঘাট পুলশি ফাঁড়ি , জলো ও উপজলো প্রশাসনকে ম্যানজে করার অজুহাত দখেয়িে কাগজে কলমে তালকিা তরৈী করে বালু পাথর কোয়াররি নামে প্রতি শ্রমকি র্সদারদরে নকিট হতে প্রতি কোয়াররি বপিরীতে ৩০ হাজার টাকা করে ৫০ কোয়ারি খনন করয়িে প্রায় ১৫ লাখ টাকা আদায় করে গাঁ ঢাকা দয়িছেনে।
এলাকাবাসীর অভযিোগ মঙ্গলবাররে কশিোর সয়ৈদ নুর হত্যকান্ডরে পছেনে অবধৈ কোয়াররি দখল বাণজ্যি ছাড়াও এমন সংঘাত উস্কে দয়োর নপেথ্যে চার কোয়াররি অনুমোদন দাতা ও তাদরে পছেনে মদদ দাতা প্রভাবশালী মহলরে উস্কানি রয়ছে।ে  
মঙ্গলবার রাত ১টায় তাহরিপুর থানার ওসি মো. আতকিুর রহমান বলনে, সয়ৈদ নুররে ময়নাতদন্ত শষেে মরদহে পরবিাররে নকিট হস্তান্তর শষেে রাতইে তার দাফন কাজ সম্পন্ন হয়। এ ব্যাপারে হত্যা মামলা দায়রেরে বষিয়টি প্রক্রয়িাধীন রয়ছেে বলওে জানান ওস।ি

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget