বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না, আমু

বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না, আমু

রিপোর্ট : ইমাম বিমান: বিজ্ঞান ও কারিগরি শিক্ষা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না বলে মনে করেন শিল্পমন্ত্রানালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সফল শিল্পমন্ত্রী, ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু এমপি।

রবিবার  (২৭ অক্টোবর ) সকালে নলছিটি পৌরসভা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে  ঝালকাঠি নলছিটি উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে "সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম " (সেসিপ) এর আওতায় ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ( স্কুল ও মাদ্রাসা) মধ্যে  বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। এ সময় তিনি তার বক্তব্যে সরকারের পক্ষ থেকে শিক্ষাকে আধুনিক করার সব রকম চেষ্টা করা হচ্ছে বলেই শিক্ষকরা এ বিজ্ঞান সামগ্রী ব্যবহার করে আগামী দিনের কর্ণধার তৈরি করতে পারেন। শিক্ষানীতি প্রণয়ন করার সময় কেউ কেউ এর বিরোধিতা করে বলেছিল শিক্ষানীতি বাস্তবায়ন হলে মাদ্রাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। অথচ আজ আমরা দেখছি মাদ্রাসা শিক্ষা ব্যাপকতা লাভ করেছে । মাদ্রাসা শিক্ষার্থীরা আজ বিভিন্ন স্থানে সফলতার পরিচয় দিচ্ছে বলেও তিনি জানান। প্রধান অতিথির বক্তব্য শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধিদের হাতে আনুষ্ঠানিক ভাবে বৈজ্ঞানিক সরঞ্জাম তুলে দেন। 

জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহম্মদ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোহম্মদ শাহ আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলার চেয়ারম্যান খান আরিফুর  রহমান, নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি খোন্দকার মুজিবুর রহমান  প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে আওয়ামীলীগের   অঙ্গ সংগঠনের নেতাকর্মী, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget