নওগাঁয় কৃষককুল চাউলকলসহ অন্যান শিল্পরক্ষার স্বার্থে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নওগাঁয় কৃষককুল চাউলকলসহ অন্যান শিল্পরক্ষার স্বার্থে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুর রউফ রিপন: সারা দেশে সকল শ্রেণীর মিলের মিলিং ধারনক্ষমতার ভিত্তিতে সঠিক ভাবে নির্ধারন সকল রাইস মিলকে শিল্প হিসাবে স্বীকৃতি, ব্যাংক ঋনের সুদের হার সিঙ্গেল ডিজিটে বাস্তবায়ন, অকারনে ও অপ্রয়োজনে চাউল আমদানী বন্ধসহ ১০দফার দাবীতে নওগাঁয় কৃষককুল চাউলকলসহ অন্যান্য শিল্প রক্ষার স্বার্থে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে জেলা চাল কল মালিক গ্রুপের আয়োজনে নওগাঁ মল্লিকা ইন কনভেনশান সেন্টারে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সভাপতি আব্দুর রশীদ।
জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সাধারন সম্পাদক এক,এম নায়েক আলী, জেলা চালকল মালিক গ্রুপের সাবেক সভাপতি তেফিকুর রহমান বাবু, সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম ও সারোয়ার রহমান কাজল, সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন দেশের কৃষককূলসহ সারাদেশে রাইস মিলের ব্যবসা আজকে ধ্বংসের দ্বার প্রান্তে। প্রায় ৯৫ ভাগ মিল মালিক ইতি মধ্যেই সর্বশান্ত হয়েছে। এক সময় এই মিল মালিকেরাই সমাজের বিভন্ন সামজিক কর্মকান্ডে সাহায্য সহযোগীতা করতো। কিন্তু আজ তারাই সাহায্যের প্রয়োজনে বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। তারা বলেন এক্ষুনি যদি আমরা আমাদের ব্যবসায়ীক স্বার্থ রক্ষা করতে না পারি তাহলে যেমন হাজার হাজার রাইস মিল বন্ধ হয়ে যাবে পাশাপাশি হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়বে এবং কৃষককূল ব্যাপকভাবে ক্ষতি গ্রস্থ হবে। এতে করে দেশে আবারও খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। তাই অবিলম্বে ১০ দফা বাস্তবায়নের দাবী জানান তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget