নিয়ামতপুরে আদিবাসীদের মিলন মেলা

নিয়ামতপুরে আদিবাসীদের মিলন মেলা

প্রতিনিধি নওগাঁ:
নওগাঁর নিয়ামতপুরের শিবপুর বারোয়ারী দূর্গা মন্দির প্রাঙ্গনে দূর্গা পূজা উপলক্ষে সমতল আদিবাসীদের এক মিলন মেলা অনুষ্ঠিত হয়। গত বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের তৃতীয় বৃহত্তম দূর্গা মন্দির শিবপুর বারোয়ারী দূর্গা মন্দির প্রাঙ্গনে উত্তরবঙ্গের সর্ব বৃহৎ সমতল আদিবাসীদের এই মিলন মেলায় ঐতিহ্যবাহী সাঁওতালী নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়।
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপির উদ্যোগে এ নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আদিবাসী পুরুষ ও মহিলারা এ নৃত্য প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন। শিবপুর বারোয়ারী দূর্গা মন্দির কমিটির সভাপতি ও নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনোরঞ্জন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি নিজে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথি নিজেই প্রতিযোগিতাটি পরিচালনা করেন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, নওগাঁ পুলিশ সুপার ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার রাসিদুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) হুমায়ন কবির।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজিনগর ইউপি চেয়ারম্যান ও হাজিনগর ইউপি আওয়ামী লীগের সভাপতি আঃ রাজ্জাক, সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, হাজিগর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সেলিম রেজা ডালিম, উপজেলা প্রেস ক্লাব সভাপতি তোফাজ্জল হোসেন প্রমুখ।
প্রতিযোগিতায় নওগাঁ জেলার নিয়ামতপুর, পোরশা, সাপাহার, পতœীতলাসহ, রাজশাহী, দিনাজপুর, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট জেলা থেকে সমতল আদিবাসীদের প্রায় ২৪টি দল এ প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন। প্রতিযোগিতায় পুরুষ দলে নওগাঁ নিয়ামতপুর উপজেলার ভাবিচা ইউপির জাবরিপাড়ার জেটু হাসদার দল ও পোরশা উপজেলার দয়াহারের স্বপন টুডুর দল যৌথভাবে প্রথম, এবং মহিলা দল থেকে নওগাঁর পোরশা উপজেলার দয়াহারের শ্রীমতি টুডুর দল ও জামতলী, হাকিমপুর, দিনাজপুররের বিলাস সাংস্কৃতিক দল যৌথভাবে প্রথম হয়েছে। মোট ১২টি টেলিভিশন পুরস্কার দেওয়া হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget