নওগাঁর মান্দায় আগুণে ৮টি দোকান ভস্মীভূত

নওগাঁর মান্দায় আগুণে ৮টি দোকান ভস্মীভূত
আতাউর শাহ্, নওগাঁ : নওগাঁর মান্দায় পল্লী বিদ্যুতের ট্রান্সফর্মারের খুঁটিতে থাকা ব্যক্তি মালিকানাধীন একটি মিটার থেকে অগ্নিকান্ডের ঘটনায় ৮টি দোকান ভস্মীভূত হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের চৌদ্দমাইল মোড়ে অগ্নিকান্ডের এ ঘটনাটি ঘটে। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়েছে বলে জানা গেছে।
 
বাজারের নৈশপ্রহরী জালাল হোসেন জানান, শুক্রবার ঝড়ের পরে আমি বিকাশ মেকারের দোকানে বসে থাকার সময় রাত সাড়ে ১১টার দিকে বিদ্যুতের ট্রান্সফর্মারের খুঁটিতে স্থাপন করা আব্দুর রহমানের রাইস মিলের মিটার ফেটে গিয়ে আগুন ধরে যায়। মুহুর্তে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে যায়। আগুনে বিকাশের সাইকেল-ভ্যান মেকারের দোকান, মিলনের মুদিখানার দোকান, হাসানের কম্পিউটারের দোকান, খালেকের মোটরসাইকেল মেকারের দোকান, ইমাজে ফার্নিচার, কলিমুদ্দীনের গ্যারেজ, রফিকুলের মুদিখানা ও করিম বক্সের মেকারের দোকান ভস্মীভূত হয়েছে।

বাজার কমিটির সভাপতি আব্দুস সামাদ জানান, বাজারে স্থাপিত বিদ্যুতের খুঁটি থেকে আবদুর রহমানের রাইস মিলের দুরত্ব প্রায় ১০০ ফিট। পল্লী বিদ্যুতের লোকজন রাইস মিলের ঘরে মিটারটি না লাগিয়ে ট্রান্সফর্মারের খুঁটিতে স্থাপন করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাইস মিলের ঘরে মিটারটি স্থাপন না করে কেন ট্রান্সফর্মারের খুঁটিতে স্থাপন করেছে এনিয়েও প্রশ্ন তোলেন তিনি।

পল্লী বিদ্যুৎ সমিতি মান্দা জোনাল অফিসের ডিজিএম আসাদুজ্জামান জানান, বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত হলে সেটা খুঁটির ওপর মাথা থেকে হওয়ার কথা ছিল। কিন্তু তা তো আর হয়নি। ওই মোড়ে অবস্থিত কোন দোকানঘর থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলেও  উল্টো দাবি করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget