নওগাঁয় সমন্বিত নবজাতকের সেবা প্যাকেজের প্রশিক্ষণের সমাপ্তি

সমন্বিত নবজাতকের সেবা প্যাকেজের প্রশিক্ষণের সমাপ্তি
আবু রায়হান রাসেল, নওগাঁ: মাঠ পর্যায়ে কর্মরত পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যান সহকারীদের ৪দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। গত মঙ্গলবার জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের হল রুমে এই সমাপনী ঘোষনা করা হয়।
নওগাঁয় সমন্বিত নবজাতকের সেবা প্যাকেজের প্রশিক্ষণের সমাপ্তি

পরিবার পরিকল্পনা অফিসসূত্রে জানা যায়, নওগাঁ জেলায় এই ‘কমপ্রেহেনসিভ নিউ বর্ন কেয়ার ’ বা সমন্বিত নবজাতকের সেবা প্যাকেজের প্রশিক্ষণ শুরু হয়েছিল গত ডিসেম্বর মাসে। এ পর্যন্ত  দুই দফায় ৬ ব্যাচে মোট ১২০ জনকে এই প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষক ছিলেন উপজেলা পর্যায়ে  কর্মরত পরিবার পরিকল্পনা বিভাগের এই বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত মেডিক্যাল অফিসারবৃন্দ। প্রশিক্ষনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক মো. শফিকুল ইসলাম,নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: রওশন আরা খানম, নওগাঁ সিভিল সার্জন ডা: মো. মুমিনুল হক, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ড. কস্তুরী আমেনা কুইন,নওগাঁ সদর হাসপাতালের শিশু ও গাইনী কনসালটেন্টবৃন্দ এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাবৃন্দ। প্রশিক্ষনটি সমন্বয় করেন নওগাঁ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের  ডিসট্রিক্ট কনসালটেন্ট ও সহকারী পরিচালক (সিসি) ডা: মো. কামরুল আহসান। পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার পরিচালক (এমসিএইচ) এর উদ্যোগে সাড়া দেশব্যাপী এই প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে।
 
নওগাঁ ডিসট্রিক্ট কনসালটেন্ট ও সহকারী পরিচালক (সিসি) ডা: মো. কামরুল আহসান জানান, এই প্রশিক্ষনের উদ্দেশ্য হলো  নবজাতক ও মাতৃ মৃত্যুর হার কমে নিয়ে আসা।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget