নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও বৃত্তি প্রদান

আব্দুর রউফ রিপন, নওগাঁ: নওগাঁর মান্দা উপজেলার মশিদপুর একটি নিভৃত পল্লী গ্রাম। এই গ্রামে বসবাস করে জেলে ও আদিবাসী সম্প্রদায়। এই গ্রামের সাদা মনের মানুষ মো: আব্দুর রাজ্জাক কিছু মানুষের সহায়তায় গড়ে তুলেছেন মশিদপুর শিক্ষা উন্নয়ন সমিতি। এই সমিতির উদ্যোগে প্রতিবছর উপজেলার কয়েকটি ইউনিয়নের মেধাবী, হতদরিদ্র  ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন ও বৃত্তি প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার বিকালে মশিদপুর শিক্ষা উন্নয়ন সমিতির কার্যালয় প্রাঙ্গনে সমিতি কর্তৃক আয়োজিত শিক্ষা উপকরন ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে সমিতির সভাপতি রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারি প্রকৌশলী মো: মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আই আই সি টি বিভাগের পরিচালক ড. মো: শহীদ উজ জামান। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহীর আঞ্চলিক পরিচালক হাসান আখতার, সমিতির সাধারন সম্পাদক রাজশাহী কলেজিয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষক আব্দুর রাজ্জাক প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ বেতার রাজশাহীর উপস্থাপক ও সংবাদ পাঠক আব্দুর রোকন মাসুম।
 
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ১লাখ টাকা মূল্যের বই, শিক্ষা উপকরন হিসেবে জ্যামিতি বক্স, ক্যালকুলেটর ও ইমাজ উদ্দিন মেমোরিয়াল শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। বর্তমানে এই শিক্ষা সমিতির আওতায় প্রায় কয়েক হাজার অসহায়, গরীব ও হতদরিদ্র পরিবারের সন্তানরা বিভিন্ন রকমের শিক্ষা সহায়তা নিয়ে পড়ালেখা করছে। এর আগে সকালে নিভৃত এই পল্লীতে সমিতি কর্তৃক আয়োজিত দিনব্যাপী বই মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুশফিকুর রহমান।
 
উল্লেখ্য, গত ২০১০ সাল থেকে এই সমিতি অত্র অঞ্চলের নিভৃত পল্লী গ্রামের গরীব, অসহায় ও হতদরিদ্র পরিবারের মেধাবী ছেলে-মেয়েদের খুজে এনে সমিতির মাধ্যমে সার্বিক সুযোগ-সবিধা প্রদান করে পড়ালেখা চালানোর সুযোগ করে দেওয়া থেকে শুরু করে সার্বিক সহায়তা প্রদান করে আসছে। 
লেবেলসমূহ:
লোকেশন: Naogaon District, Bangladesh

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget