একুশ মানে মাথা নিচু না করা, মাথা উচু করা। প্রতিটি মানুষের জন্য যেন সত্য হয় --নওগাঁয় এ্যাড: সুলতানা কামাল

একুশ মানে মাথা নিচু না করা, মাথা উচু করা। প্রতিটি মানুষের জন্য যেন সত্য হয়  --নওগাঁয় এ্যাড: সুলতানা কামাল
আবু রায়হান রাসেল, নওগাঁ : সাবেক তত্বাবধায়ল সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী এ্যাড: সুলতানা কামাল বলেছেন, একুশ আমাদেরকে শিখিয়েছে, প্রতিটি মানুষ তার নিজ পরিচয়ে, নিজ স্বত্তায়, সম অধিকারে, সম মর্যাদায় ও সম সম্মানে মাথা উচু করে বাচবে। একুশ মানে মাথা নিচু না করা, মাথা উচু করা। প্রতিটি মানুষের জন্য যেন সত্য হয়।
 
তিনি নতুন প্রজন্মের নিকট বলেন, ২১ ফেব্রুয়ারীতে আমরা ভাষা শহীদদের বরন করি, বিশেষ পোশাকে বিশেষ ভাবে, বিশেষ জায়গায় যেয়ে ফুল দিয়ে আমরা ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন করি। তিনি গত বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁয় কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদের আয়োজনে সাতদিন ব্যাপী বইমেলা ও অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মুখ্য আলোচক হিসাবে ছিলেন বরেন্য বুদ্ধিজীবি ও কথা সাহিত্যক হাসান আজিজুল হক।
 
সংগঠনের সভাপতি অ্যাড. ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সংগঠনের উপদেষ্টা ও সাবেক সাংসদ মুক্তিযোদ্ধ ওহিদুর রহমান, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, কবি সাবেক অধ্যাপক আতাউল হক সিদ্দিকী, সাবেক অধ্যাপক তৌহিদ ইসলাম, হেক্স্র এন্ড এফ কান্ট্রিডিরেক্টর অনিক আসাদ, সাধারন সম্পাদক এমএম রাসেল।পরে ২জন গুনী ব্যক্তিকে একুশের পদক প্রদান করেন। মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল অংশ নেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget