বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন, আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য --- নওগাঁয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

রায়হান আলম, নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। সেই লক্ষ্য নিয়েই প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইসতেহারে নিরাপদ খাদ্যের কথা বলেছেন। এটা সরকারী ম্যান্ডেট হয়ে গেছে। এটা আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। এ বাস্তবায়নের উদ্দেশ্যে সারা দেশে ৪৬৩টি সংস্থা কাজ করছে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নামে কর্তৃপক্ষ রয়েছে। সেই হিসাবে আমরা কাজ করে যাচ্ছি। আমরা আশা করি, ভেজাল খাদ্য যাতে না হয়, সেজন্য আমরা রেষ্টুরেন্ট গুলোকে গ্রেডিং করছি। সবাইকে সচেতন হতে হবে। এ বিষয়ে মিডিয়ার ভূমিকা রয়েছে। ভালকে ভাল, কালোকে কালো বলে বাংলাদেশে নিরাপদ ও পুষ্টি খাদ্যের জন্য আপনারা ভূমিকা রাখবেন। প্রধান মন্ত্রী এ বিষয়ে জিরো টলারেন্সে রয়েছে নিরাপদ খাদ্য সরবরাহের জন্য। আপনারা জিরো টলারেন্সে থেকে সবাইকে সহযোগিতা করে এ কাজকে এগিয়ে নিয়ে যাবেন, নতুন প্রজন্মকে বাঁচার সুযোগ দেয়ার আহবান জানান।

শনিবার সকালে নওগাঁয় জাতীয় নিরাপদ খাদ্য দিবসে র‌্যালী পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথাগুলো বলেন।
পরে শহরের কাজীর মোড় খাদ্যগুদাম থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সভাপতিত্বে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী। র‌্যালী ও আলোচনা সভায় সরকারী বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশ গ্রহন করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget