নওগাঁর বিভিন্ন উপজেলায় বই বিতরন উৎসব পালিত

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ: ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগানে উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে ‘বই বিতরণ উৎসব’ পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নওগাঁর বিভিন্ন উপজেলায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসসূত্রে জানা গেছে,  এবারে নওগাঁ জেলায় মাধ্যমিক পর্যায়ে মোট বইয়ের চাহিদা রয়েছে ৩৪ লাখ ৩৩ হাজার ৯২১টি। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে ২৪ লাখ ২০ হাজার ৭১৭টি, দাখিল স্তরে ৬ লাখ ৬০ হাজার ৬২০টি এবং এবতেদায়ী পর্যায়ে ৩ লাখ ৫২ হাজার ৫৮৪টি।

কৃষ্ণগোপালপুর উচ্চ বিদ্যালয়, সতিহাট কে.টি উচ্চ বিদ্যালয় ও কলেজ, গোটগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় এবং কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের  শিক্ষার্থীরা  জানায়, বছরের প্রথম দিনেই সবগুলো নতুন বই পেয়ে খুবই আনন্দ লাগছে।

বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়ে আনন্দে উচ্ছাসিত। বছরের প্রথম দিনে হাতে নতুন বই দেখে তারা খুশি। এজন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

সতিহাট কে.টি উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে এবছর ৪৬৩ ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। যা শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য। নিঃসন্দেহে এটি একটি যুগান্তকারী প্রদক্ষেপ। আমরা আশা করি আগামীতে এধারাবাহিকতা অব্যাহত থাকবে।

বই বিতরণকালে কৃষ্ণগোপালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা রানী, গোটগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ জামাল হক, কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম এবং এসব প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অবিভাবক, শিক্ষানুরাগী, কমিটির নেত্রীবৃন্দসহ স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী ও সূধীজন  উপস্থিত ছিলেন।
লেবেলসমূহ:

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget