ভাইস চেয়ারম্যান হতে চান সাবেক ছাত্রলীগনেতা বিমান

নওগাঁ প্রতিনিধি: বর্তমানে সর্বস্থানে তরুণদের জয়জয়কার ধ্বনি বহমান। এরই আলোকে সাধারণ মানুষ তরুণদের হাতে নেতৃত্ব তুলে দিতে চান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দেশ জুড়ে উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে। তফশিল ঘোষণার আগ থেকেই প্রচারণার প্রস্তুতি নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এবার নওগাঁ সদরে রেকর্ড সংখ্যক প্রার্থী তৎপরতা শুরু করেছেন। সচেতনরা মনে করছেন সদর উপজেলাকে উন্নত উপজেলা হিসেবে সকলের কাছে প্রমান করতে পারবে একমাত্র তরুণরাই।
তরুণরা বর্তমানে রাজনীতিতে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন। তাই এই তরুণ রাজনীতিবীদরাই পারবে আগামীতে একটি সুন্দর ও উন্নত উপজেলা উপহার দিতে। স্থানীয়রা মনে করেন আগামীতে একটি সুন্দর আধুনিক উপজেলা গড়তে তরুণ রাজনীতিবীদের দরকার।
আর সেই আলোকেই সদর উপজেলাবাসীর প্রিয় মুখ দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নওগাঁ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, সমাজসেবক, শিক্ষানুরাগী বিমান কুমার রায় সদর উপজেলা ভাইস চেয়াম্যান পদে নির্বাচনের আগ্রহ প্রকাশ করেছেন। এরই মধ্যে নির্বাচনকে সামনে রেখে তিনি উপজেলার বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করছেন। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় করছেন গণসংযোগ।
 ছাত্র রাজনীতি থেকে উঠে আসা বিমানের শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে রয়েছে ব্যাপক অবদান। ছোট বেলা থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করে আসছেন। বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনে থেকে দলের রাজনীতিতে সক্রিয় ভূমিকা রেখে চলেছেন। তার সমর্থক এবং নেতাকর্মীরা নিয়মিত তার পক্ষে প্রচারণা চালাচ্ছেন। তবে চূড়ান্ত মনোনয়নের জন্য এখনো চেয়ে আছেন দলীয় হাই কমান্ডের দিকে।
এ ব্যাপারে বিমান কুমার রায় বলেন , বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে রাজনীতি করে আসছি। ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের সহযোগি সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে রাজনৈতিক জীবন শুরু করি।যে সংগঠনের জন্য নিজের জীবনের অধিকাংশ সময় ব্যয় করেছি,নির্যাতিত হয়েছি বিভিন্ন সময়, যে সংঘঠনের জন্য ত্যাগ স্বীকার করতে হয়েছে সে সংগঠনের মনোনয়ন পেলে তিনি নিজকে সৌভাগ্যবান মনে করবেন।
তিনি আরো বলেন, এলাকার সামাজিক ও শিক্ষামূলক কর্মকান্ডে ভূমিকা পালনসহ এলাকাবাসীর মধ্যে আতœনির্ভরশীলতার জন্য সচেতনতা বৃদ্ধি, গরিব-অসহায়, মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়ালেখা চালিয়ে যেতে সহায়তা প্রদান করছি। ধর্মীয় উৎসব, প্রাকৃতিক দুর্যোগে অসহায়-গরিবদের মাঝে বিভিন্ন সহযোগিতাসহ সেবামূলক কাজ অব্যাহত আছে। বিভিন্ন সময় আর্তমানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিয়েছি। একজন তরুন নেতা হিসাবে সদর উপজেলার নেতৃত্বে আসতে পারলে শিক্ষা ও ক্রীড়া উন্নয়নসহ সার্বিক উন্নয়নের চেষ্টা করবো। তাই এই অতীত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এলাকার সার্বিক উন্নয়নে অবদান রাখতে চাই।
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে আমি সবার দোয়া ও সমর্থন প্রত্যাশী করছি। এলাকাবাসীসহ সুশীল সমাজ ক্লিন ইমেজের শিক্ষিত ছাত্রলীগের সাবেক এই নেতাকে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে দেখতে চায়।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget