নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি’র ‘মানবতার বাক্স’ দারিদ্রতা দুরীকরনে ভুমিকা রাখবে

আবু রায়হান রাসেল, নওগাঁ: নওগাঁ মাল্টিাপারপাস কো-অপারেটিভ সোসাইটির “মানবতার বাক্স” দরিদ্র ও অসহায় পরিবারের জন্য আশির্বাদ হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রতিষ্ঠানের প্রধান অফিসসহ অন্য ১৩টি অফিসে মানবতার বাক্স স্থাপন করা হয়েছে। এই বাক্সে মাস শেষে বেতন পাওয়ার পর যার যা সাধ্যমত এই বাক্সে সহযোগিতা করবেন। তার সাথে অফিসের তহবিল থেকে আরও শাখা অফিসে ৪ গুন এবং প্রধান অফিসে ৯ গুন অথ্য যুক্ত করে দরিদ্র অসহায় মানুষদের স্বনির্ভর করতে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে।

নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা জানিয়েছেন প্রধান দপ্তরে একটি এবং অন্য ১৩টি শাখা অফিসে ১টি করে বাক্স স্থাপন করা হয়েছে।

শাখা অফিসগুলোতে মাসের প্রথমে বেতন পাওয়ার পর কর্মরত প্রত্যেক কর্মকর্তা কর্মচারী এই বাক্সে তাদের সাধ্যমত আর্থিক সহযোগিতা প্রদান করবেন। পরে বাক্স খুলে যে অর্থ সঞ্চিত পাওয়া যাবে সংশ্লিষ্ট শাখা অফিসের তহবিল থেকে তার ৪ গুন টাকা যুক্ত করে একজন বা দুইজন দরিদ্র অসহায় পরিবারকে সেই অর্থ অনুদান হিসেবে প্রদান করা হচ্ছে।

প্রধান দপ্তরে অনুরুপ আরেকটি বাক্স রাখা হয়েছে। সেই বাক্সে একইভাবে মাসের প্রথমে বেতন গ্রহণের পর কর্মকর্তা কর্মচারীবৃন্দ তাঁদের সাধ্যমত আর্থিক অনুদান প্রদান করবেন। বাক্স খুলে যে অর্থ পাওয়া যাবে অফিসের তহবিল থেকে তার ৯ গুন অর্থ যুক্ত করে দরিদ্র অসহায় পরিবারগুলোর মধ্যে সহায়তা প্রদান করা হয়ে আসছে।

নওগাঁ মাল্টিারপারপাস কো-অপারেটিভ সোসাইটির এই “মানবতার বাক্স” এলাকার দারিদ্রতা দুরীকরনে ভুমিকা রাখবে বলে সচিতন মহলের ধারনা।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget