দেশের হাসকিং মিল গুলোকে আমাদের পুনরুজ্জীবিত করতে হবে- নওগাঁয় খাদ্যমন্ত্রী

তন্ময় ভৌমিক, নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশের হাসকিং মিল গুলোকে আমাদের পুনরুজ্জীবিত করতে হবে। অটোমেটিক রাইস মিলের চাপে তারা মারা যাবার উপক্রম। এই মিলগুলোকে চালু করতে পারলে কৃষকরা ধানের নায্য মূল্য পাবে কারন তখন ধান কেনার প্রতিযোগিতা থাকবে। সারা দেশে ভোক্তা, মিল মালিক, কৃষক, ব্যবসায়ী কেহ যেন ক্ষতিগ্রস্থ না হয় সেটাই আমার দপ্তরের চেষ্টা থাকবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা বারবার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমরা ক্ষুধামুক্ত দেশ করেছি, এখন পুষ্টিকর যুক্ত, ভেজালমুক্ত ও নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে হবে। খাদ্য বিভাগ ৭০ কোটি মানুষের ক্ষুধার সাথে সম্পৃক্ত।
তিনি আরো বলেন, আমি সৎ ভাবে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করব। কৃষক, মিল মালিক, চাল ব্যবসায়ী সবার স্বার্থ রক্ষা করে আমাদেরকে কাজ করতে হবে। চালের দাম বাড়েনি। নির্বাচনের সময় যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারনে বাহির থেকে রাজধানীতে তেমন চাল আসতে পারেনি জন্যই কিছুটা দাম বেড়েছিল। এখন স্বাভাবিক মূল্য চলছে।
তিনি শনিবার বিকেলে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের উদ্যোগে খাদ্যমন্ত্রীকে সংবর্ধনা সভায় প্রধান অতিথি বক্তব্যে একথাগুলো বলেন।
জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে নওগাঁ সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দীন জলিল জন, ছলিম উদ্দীন তরফদার এমপি, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা ধান চাল আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরণ সাহা চন্দন, জেলা চালকল মালিক গ্রুপের সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। পরে সংগঠনের নেতৃবৃন্দরা খাদ্যমন্ত্রীকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন। এর আগে সকালে খাদ্যমন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ে জেলার মুক্তিযোদ্ধারা তাঁকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget