নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক রোশানলে সাংবাদিকদের উপর হামলা দেশের জন্য অসুভ-বিএমএসএফ

রিপোর্ট: ইমাম বিমান:: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা ও নির্যাতন দেশের জন্য অসুভ। তাই নির্বাচনী ইশতেহারে সাংবাদিক নির্যাতনমুক্ত দেশগড়ার অঙ্গীকার চেযে সকল রাজনৈতিক দলগুলোর প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ।
 
১৬ ডিসেম্বর বিজয় দিবসে উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌদে মহান বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাদারন সম্পাদক আহমেদ আবু জাফর তার প্রতিক্রিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক রোশানলে সাংবাদিকদের উপর হামলা দেশের জন্য অসুভ বলে ব্যক্ত করেন। তিনি বলেন, প্রকৃত-পেশাদার সাংবাদিকদের এমপি-মন্ত্রী হবার খায়েশ নেই। তবুও তারা দেশমাতৃকার টানে কাজ করছে এবং প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে। গত শনিবার রাতে ঝিনাইদহে বিএমএসএফর জেলা সমন্বয়কারী ও ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি আব্দুর রহমান মিল্টন ও দেশের বাণী পত্রিকার প্রতিনিধি জহিরুল ইসলামের ওপর হামলা চালানো হয়েছে। চলমান নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিক নির্যাতনের আশংকা করছে বিএমএসএফ। দেশের চলমান এই পরিস্থিতি থেকে উত্তরনের জন্য সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দলগুলোকে তাদের নিজস্ব অবস্থান থেকে নির্বাচনী ইশতেহারে সাংবাদিক নির্যাতন বন্ধের পদক্ষেপ নিবেন বলে আমরা আশা করি। সেই সাথে ঝিনাইদহের ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি আব্দুর রহমান মিল্টন ও দেশের বাণী পত্রিকার প্রতিনিধি জহিরুল ইসলামের ওপর যারা হামলা করেছে অবিলম্বে তাদেরকে আইনের আওতায় এনে সুষ্ঠ বিচারের দাবী জানাচ্ছি।
বিএমএসএফর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বিশ্ব মানবাধিকার শন্তি স্বর্নপদক অর্জন করায় ঐ দিন দুপুরে  বিএমএসএফ সাভার উপজেলা কমিটি কতৃক আয়োজিত সংবধর্ণা অনুষ্ঠানে তিনি বলেন, দেশে সাংবাদিক হলো জাতির বিবেক আর এই বিবেককে রাজনৈতিক রোশানলে ফেলে তাদের উপর নির্যাতন, হামলা কখনওই সুভ হতে পারেনা। তাই দেশের সকল রাজনৈতিক দলগুলোর প্রতি আমার আহবান থাকবে রাজনৈতিক ইস্যূ নিয়ে সাংবাদিকদের উপর যেন কোন হামলা, নির্যাতন এবং মিথ্রা মামলা করে তাদেরকে হয়রানি করা না হয়।
বিএমএসএফ সাভার উপজেলা কমিটি কতৃক আয়োজিত সংবধর্ণা অনুষ্ঠানে সাভার উপজেলা বিএমএসএফর সভাপতি মাইনুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন সংগঠনের আইন সম্পাদক এ্যাড. খায়ের উদ্দিন সিকদার, সেভ দ্যা রোড প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, ব্যবসায়ী ও সমাজসেবক শহীদুল ইসলাম ও অধ্যাপক শান্তা ফারজানা প্রমুখ। সাভার বিএমএসএফর সাধারণ সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সোহাগ আরেফিন, ফয়সাল আজম অপু, ঢাকা জেলা বিএমএসএফর সাধারণ সম্পাদক উজ্জ্বল ভুইয়া, যুগ্ম-সম্পাদক ফাতেমা আখতার রানী, আনিস লিমন, রিতা আকতার রিয়া, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ও আবু বকর তালুকদার, উপ-প্রচার সম্পাদক দীন ইসলাম, সাভার কমিটির সহ-সভাপতি নুর হোসেন, সাংগঠনিক সম্পাদক শাকিল মাহমুদ প্রমুখ। দিবসটিতে বিএমএসএফর বিভিন্ন জেলা উপজেলা কমিটি মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget