নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

আবু রায়হান রাসেল, নওগাঁ: নওগাঁয় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে দোষী সাব্যস্ত হওয়ায় এক মাদক ব্যসায়ীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ প্রদান করেছে অতিরিক্ত দায়রা জজ আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ মজিবুর রহমান এই রায় প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আসামীর নাম মোঃ এমদাদুল হক (৩৫)। সে জেলার নিয়ামতপুৃর উপজেলার তিলিহারি গ্রামের মোঃ জালাল উদ্দিনের পুত্র।


মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ এর ১৯(১) এর টেবিল ১(খ) ধারায় অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ বিচারক আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড ও নগদ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।


মামলার এজাহারসুত্রে জানা গেছে গত ২০১৫ সালের ১৪ নভেম্বর বেলা ২টা ৩৫ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে নিয়ামতপুর থানার এস আই মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি টীম উপজেলার হাজীর মোড় পাকা রাস্তার উপর পৌঁছলে উক্ত এমদাদুল হক দৌড়ে পালানোর চেষ্টা করে। তাড়া করে পুলিশ তাকে আটক করে এবং দেহ তল্লাশী করে পরিহিত লুঙ্গির কোমরে বিশেষভাবে গোজানো অবস্থায় একটি সাদা পলিথিনের প্যাকেটে ৭৫ গ্রাম ওজনের মোট ১৫০টি পুড়িয়া উদ্ধার করে।


এস আই মোঃ আব্দুর রাজ্জাক বাদী হয়ে নিয়ামতপুর থানায় আসামীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯ (১) টেবিলের ১ (খ) ধারায় মামলা দয়ের করেন। বিচারকালে মামলাটিতে তদন্তকারী কর্মকর্তাসহ মোট ৫ জন স্বাক্ষীর স্বাক্ষ গ্রহন করা হয়। অভিযোগ সেন্দহাতীতভাবে প্রমানিত হওয়ায় বিজ্ঞ বিচারক এই রায় প্রদান করেন।


প্রসিকিউশন পক্ষে অতিরিক্ত্ পি পি এ্যাড. মোঃ মোজাহার আলী এবং আসামী পক্ষে এ্যাড. মোঃ রফিকুল ইসলাম মন্ডল বেনু মামলাটি পরিচালনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget