ক্ষুদ্র জাতিগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার - নওগাঁর মান্দায় বস্ত্র ও পাটমন্ত্রী

নওগাঁ জেলা প্রতিনিধি: বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি বলেছেন, সমাজে কোনো জাতিগোষ্ঠী পিছিয়ে থাকলে দেশের সার্বিক উন্নয়ন করা সম্ভব হবে না। এ কারণে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিছিয়ে থাকা জাতিগোষ্ঠীর মানুষদের ভাগ্য উন্নয়নের কথা ভাবছেন এবং সেই লক্ষে কাজ করে যাচ্ছেন। তাদেরকে এগিয়ে নিতে অর্থ সহায়তার হাত প্রশস্ত করে রেখেছেন প্রধানমন্ত্রী। শিক্ষা, স্বাস্থ্য ও আবাসন বিষয় নিশ্চিত করতে তিনি আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সংস্কৃতিচর্চারও নির্বিগ্ন সুযোগ করে দিয়েছেন তিনি।
সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়ার লক্ষে পথ চলছে সরকার। এই জন্য অনেকদিনের অব্যবস্থাপনা ভেঙে নতুন করে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়ন করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক অনুপ কুমার মহন্ত, মান্দা মমিন শাহানা সরকারি কলেজ অধ্যক্ষ বেদারুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনোরঞ্জন মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফজলুর রহমান, ইউপি চেয়ারম্যান ইব্রাহীম আলী বাবু প্রমুখ।
মন্ত্রী একই অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের বরাদ্দকৃত মসজিদ ও মন্দিরে চেক ও হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে বিদ্যুতের নতুন সংযোগ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। মন্ত্রী এর আগে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মাষ্টাররোলে নিয়োগকৃত কর্মচারীদের মাঝে বেতন ও উৎসবভাতা প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

[blogger][facebook]

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

আজকের দেশ সংবাদ . Blogger দ্বারা পরিচালিত.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget